মো: জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ও উখিয়া সীমানা রেখায় ঘুমধুমের কচুবনিয়া এলাকায় প্রভাবশালী মহলের চাপে অসহায় হয়ে পড়েছে একটি পরিবার। এই ঘটনা নিয়ে অসহায় পরিবারটির ভেতর চাপা আতঙ্ক কাজ করছে। কিন্তু নানা শঙ্কায় কেউই মুখ ফুটে কিছুই বলতে পারছেন না। মামলা-হামলা করেও ক্ষান্ত হয়নি প্রভাবশালীরা। নতুন ভাবে হত্যা ও ইয়াবা মামলায় জড়ানোসহ কলেজ পড়ূয়া মেয়েকে ধর্ষনের অব্যাহত হুমকি দেওয়ার অভিযোগ করেছেন অসহায় আসমা আক্তার।
এই নিয়ে শনিবার পরিবারের নিরাপত্তা চেয়ে তিনি নাইক্ষ্যংছড়ি থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। (জিডি নং-৫৯৩ তাং- ১৫-০৯-২০১৮ইং)।
ভূক্তভোগী আসমা আক্তার জানান- “প্রতিবেশী আলাউদ্দিন, তাজউদ্দিন, জাফর আলম, জসিম উদ্দিন, আজিমউল্লাহ ও শাহ জালাল বাপ্পী পূর্ব শত্রুতার জের ধরে দীর্ঘদিন যাবৎ আমি ও আমার পরিবারকে নানাভাবে হয়রানি করে আসছে”। এরই সূত্র ধরে সম্প্রতি আমার পরিবারকে মিথ্যা মামলায় জড়িয়ে আর্থিক ও মানষিক ভাবে নির্যাতন করেছেন।”প্রভাবশালী ওই মহলটি আমার মেয়েদের স্কুল-কলেজে যাওয়ার পথে ধর্ষন এবং আমাদেরকে হত্যা ও ইয়াবা মামলায় জড়িয়ে এলাকা ছাড়া করবে বলে প্রকাশ্যে হুমকি দিচ্ছে”।
এ কারনে তিনি আইন শৃংখলা বাহিনীর হস্থক্ষেপ কামনা করেছেন।
প্রসঙ্গ, সম্প্রতি প্রভাবশালী এই মহলটির হামলায় আসমা আক্তারের ছোট বোন অন্তঃসত্তা সাজেদা ইয়াছমিনের গর্ভপাত নষ্ট সহ বেশ কয়েকজন আহত হয়।
ইয়াছমিনের স্বামী মোঃ ইকবাল জানান- স্থানীয় ওই মহলটি ধনবল ও অর্থবল থাকায় স্থানীয়রা কেউ তাদের বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খুলতে চাননা। কথায় কথায় তারা টাকার বিনিময়ে প্রশাসন কিনে নিবেন বলে আস্ফালন করেন। তাই এদের কবল থেকে মুক্তি পেতে আইন শৃংখলা বাহিনীর আশু হস্থক্ষেপ কামনা করেছেন তিনি।